এপার বাংলাতেও ঝড় তুলছে বাংলাদেশের ‘হাওয়া’, পড়ুন রিভিউ…

hawa-movie-review

বাংলাদেশের সব ছবি এপার বাংলায় মুক্তি পায় না। আর পেলেও সেইরকম ঝড় তুলতে পারে না। কিন্তু প্রায় সমস্ত রেকর্ডকে ছাপিয়ে গিয়েছে ওপার বাংলার ‘হাওয়া’। মেজবাউর রেহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ ওপার বাংলা তো বটেই এপার বাংলার দর্শকদেরও মন জয় করেছে। এর আগে কলকাতার নন্দনে দেখানো হয়েছিল এই ছবি। সেইসময় দর্শকদের প্রতিক্রিয়া দেখে এবার সব প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার ব্যবস্থা করে উদ্যোক্তারা। মুক্তির পর থেকেই রমরমিয়ে ব্যবসা করে ‘হাওয়া’। 


বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরীর অভিনয় প্রসঙ্গে আলাদা করে কিছু বলতে হয় না। এককথায়, তিনি ঢালিউডের রত্ন। এই ছবিতেও তাঁর অভিনয়ের ব্যতিক্রম হয়নি। সাবলীল অভিনয়ে তাক লাগিয়েছেন চঞ্চল চৌধুরী। এছাড়া শরিফুল রাজ, সুমন আনোয়ার এবং প্রায় নীরব থেকেও নাফিজা তুশির অভিনয় ছিল দেখার। দর্শকদেরও প্রশংসা কুড়িয়েছেন তিনি। এছাড়া ছবির গান ‘তুমি বন্ধু কালাপানি’ ইতিমধ্যেই জনপ্রিয় হয়েছে। নেটিজেনদের বড় প্রিয় গান এটি। ছবিতে প্রত্যেকেই নিজের ১০০ শতাংশ দিয়ে অভিনয় করেছেন। প্রত্যেকের অভিনয়ই প্রশংসনীয়। 


এবার ছবির গল্প প্রসঙ্গে আসা যাক, প্রায় সাতজন পুরুষ নিয়ে মাঝ বয়সী চান মাঝি মাছ ধরতে গেছেন মাঝ দরিয়ায়। চান মাঝি অর্থাৎ অভিনেতা চঞ্চল চৌধুরী এই ছবির প্রধান চরিত্র। মাঝ দরিয়ায় জালে হঠাৎই উঠে পড়ল বিশাল চেহারার সুমো মাছের আড়ালে এক সুন্দরী তরুণী। কিন্তু জেলের নৌকায় নারীর ওঠা মানা। এরপরই গল্প এগোতে থাকে। গভীর সমুদ্রে ট্রলার নিয়ে মাছ ধরার অ্যাডভেঞ্চার এই ছবির ইউএসপি। দর্শকরা তাতেই মজেছেন। গল্প তো বটেই সিনেম্যাটোগ্রাফিতেও মুগ্ধ দর্শক।


Tags: Hawa, Hawa Movie, Dhaliwood, Chanchal Choudhury, Shariful Raaz, Nafiza Tusi, Bangladesh, Movie Review

Post a Comment

Previous Post Next Post