দূর্বল চিত্রনাট্যে ডুবল রোহিত শেট্টির 'সার্কাস'! পড়ুন রিভিউ

cirkus-movie-review



সদ্য মুক্তি পেয়েছে রণবীর সিং, জ্যাকলিন ফার্নান্ডেজ, পূজা হেগড়ে অভিনীত ছবি 'সার্কাস'। তবে এবার পসার জমাতে পারল না পরিচালক রোহিত শেট্টি। 'গোলমাল', 'সিম্বা', 'সিংঘম' এর মতো জমিয়ে রাখতে পারল না এই ছবি। অসংখ্য স্টার কাস্ট-ই কী ভরাডুবির কারণ? নাকি একঘেয়ে গল্প? আবার অভিনেতাদের অতিরঞ্জিত অভিনয়ও ফ্লপের কারণ হতে পারে! ১৯৮২ সালে মুক্তি পাওয়া ‘আঙ্গুর’ সিনেমার রিমেক এই ‘সার্কাস’। 'আঙ্গুর' ছবিটি আবার কোনভাবে বাংলার ‘ভ্রান্তিবিলাস’ সিনেমার হিন্দি রিমেক। আগের দুটো সিনেমাতেই হাস্যরস উপহার দিয়েছেন অভিনেতারা। তবে তার ছিটেফোঁটাও 'সার্কাস' ছবিতে নেই।


গল্প প্রসঙ্গে বলা যাক, সার্কাস ছবিতে নিজের ‘গোলমাল’ সিনেমার যমুনা দাস অনাথ আশ্রমের কানেকশন জুড়ে দিয়েছেন পরিচালক। সেখানে শিশুবদলের ঘটনা ঘটে। সেই সূত্রেই এগোতে থাকে গল্প। তৈরি রয় (রণবীর সিংয়ের দুই চরিত্রের নাম) আর জয়ের (বরুণ শর্মার দুই চরিত্রের নাম) কাহিনী। ছয়ের দশকের প্রেক্ষাপটে কাহিনি সাজানো হয়েছে। 


অভিনয় প্রসঙ্গে বলা যাক, রণবীর সিংয়ের অভিনয় বড়ই অতিরঞ্জিত। দুই নায়িকার মধ্যে পূজা হেগড়ের কিছুটা অভিনয়ের সুযোগ পেয়েছেন। কিন্তু অন্যদিকে জ্যাকলিন ফার্নান্ডেজ সেজেগুজে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। বাকি সঞ্জয় মিশ্র, জনি লিভার, সিদ্ধার্থ যাদব, মুকেশ তিওয়ারি, অশ্বিণী কালসেকর প্রত্যেকেই ভালো অভিনেতা। তবে দুর্বল চিত্রনাট্যের জন্য তাঁদের অভিনয় সত্বাও প্রকাশ পায়নি।


Tags: cirkus, movie, review, bollywood, rohit shetty, ranveer singh, puja hegde, jacquline farnandez, varun sharma

Post a Comment

Previous Post Next Post