বাবা ও ছেলের মিষ্টি সম্পর্কের 'প্রজাপতি', কেমন হল? পড়ুন রিভিউ...

projapoti-movie-review


অভিনয়ের পাশাপাশি প্রযোজনাতেও যে হাত পাকিয়ে ফেলেছে দেব। তা আগের ছবিগুলি দেখলেই বোঝা যায়। দেবের প্রযোজনায় অভিজিৎ সেনের পরিচালনায় আর আগেরবার 'টনিক' চূড়ান্ত সাফল্য পেয়েছিল। এবারও তাঁদের যৌথ প্রচেষ্টায় তৈরি 'প্রজাপতি' অন্যথা হল না। বাবা ও ছেলের বন্ধুত্বের গল্প যেন সব কিছুকে ছাপিয়ে গেল। অভিনয়েও বাজিমাত করেছেন মিঠুন চক্রবর্তী, দেব, শ্বেতা ভট্টাচার্য, কৌশানি, মমতাশংকর।


গল্প প্রসঙ্গে বলা যাক, একটা বয়সে পৌঁছে মানুষ একাকীত্বে, নিঃসঙ্গতায় ভোগে। সেইসময় প্রয়োজন হয় ভালোবাসার। ছবির প্রবীণ এবং প্রাণোচ্ছ্বল মানুষ গৌর চক্রবর্তী অর্থাৎ মিঠুন চক্রবর্তী, কেন্দ্রীয় চরিত্র। তাঁর ছেলে জয় অর্থাৎ দেব বাবার সেই হৃদয়ের শূন্যতা প্রথমটায় ঠিক বুঝে উঠতে পারে না। এমনকী, জয় নিজের সহকর্মীর প্রতি তাঁর অনুভূতির কথাই বুঝতে দেরি করে ফেলে। অন্যদিকে, ৪৬ বছর পর হঠাৎ ছাত্রজীবনের বান্ধবী কুসুম অর্থাৎ মমতাশংকরের সঙ্গে দেখা হয় গৌরের। দুজন প্রবীনের জীবনেই অভাব একজন সত্যিকারের বন্ধু। প্রথমটায় কুসুম সাড়া না দিলেও, পরে গৌরের ডাক আর অগ্রাহ্য করতে পারে না। কিন্তু আত্মীয়পরিজন, সমাজ? তাঁরা কি বলবে?  তারাই প্রধান বাধা হয়ে দাঁড়ায়, তা নিয়েই ছবির চিত্রনাট্য। সামান্য অবাস্তব হলেও হালকা হাসি মজা আর পরিবেশ তৈরি করে দর্শককে ভালো ছবি উপহার দিয়েছেন। 


মিঠুনের জন্য বেশ কিছু জমাটি সংলাপও ব্যবহার করা হয়েছে। এছাড়া সকলেই নিজদের একশো শতাংশ দিয়ে অভিনয় করেছেন। হালকা প্রেম, হাসি মজা সবকিছু নিয়ে জমজমাট একটি পারিবারিক ছবি প্রজাপতি। ইতিমধ্যেই এই ছবির সাফল্য আকাশ ছুঁয়েছে। প্রশংসিত হয়েছে প্রত্যেকটি চরিত্র।


Tags: projapoti, movie, review, dev, mithun chakraborty, sweta bhattachrya, tollywood

Post a Comment

Previous Post Next Post